আজকের আন্দোলন বাংলাদেশের অস্তিত্ব রক্ষার আন্দোলন : খোরশেদ

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, মনে রাখবেন হবে আজকের আন্দোলন বাংলাদেশের ক্ষমতা পরিবর্তনের আন্দোলন না। আজকের আন্দোলন বাংলাদেশের অস্তিত্ব রক্ষার আন্দোলন।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে প্রতিবাদ সমাবেশ করে বিএনপি ও তার অঙ্গ সংগঠন। সমাবেশে নিজ বক্তব্যে এ কথা বলেন খোরশেদ।

তিনি বলেন, যদি শহীদ জিয়াউর রহমানের মত ব্যাক্তি যিনি দেশের স্বাধীনতার ঘোষনা করেছেন তার খেতাব যদি ছিনিয়ে নেয়া হয় তবে এদেশে মুক্তিযুদ্ধের আর কেন সম্মান থাকে না। কোন মুক্তিযোদ্ধার সম্মান থাকে না। আমি নারায়ণগঞ্জের আপামর মুক্তিযোদ্ধাদের কাছে অনুরোধ করবো আপনারা দলমত নির্বিশেষে আপনারা প্রতিবাদের জন্য রাস্তায় নেমে আসুন। কারন মুক্তিযোদ্ধাদের অপমান করা হয়েছে।

এদেশের মানুষ যখন পাকিস্তানের বর্বর হামলার শিকার হয়েছিল। পাকিস্তানি হানাদার বাহিনীর গুলির মুখে নিজেদের জীবন দিয়ে যাচ্ছিল কোন দিক নির্দেশনা পাচ্ছিলনা। ঠিক সেই মুহুর্তে শহীদ জিয়াউর রহমান তার জীবন বাজী রেখে এই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের ঘোষনা দিয়েছিলেন। সেই জিয়াউর রহমানের খেতাব আজকে তথাকথিত জামুকা বাতিল করে দেয়। নিয়মতান্ত্রিক বিধি অনুযায়ী একটা রাষ্ট্র কোন ব্যাক্তিকে তার কৃতকর্মের জন্য খেতাব প্রদান করে এবং সেই রাষ্ট্রই তা বাতিল করতে পারে। কোন সংগঠন তা বাতিল করার এখতিয়ার রাখে না। তাই এধরণের চিন্তা ভাবনা যারা করেছে তাদের দাত ভাঙা জবাব দিতে হবে।

Share on facebook
Share on twitter
Share on linkedin