আগামী জুনেই মেট্রোরেলের আনুষ্ঠানিক যাত্রা

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

আগামী বছরের জুন মাসে শুরু হবে মেট্রোরেলের আনুষ্ঠানিক যাত্রা। প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালুর পরিকল্পনা কর্তৃপক্ষের। আগামী বছরই চালু হবে আগারগাঁও থেকে মতিঝিল অংশ। আর মতিঝিল থেকে কমলাপুর প্রকল্পের মেয়াদ শেষ হওয়ার আগে অর্থাৎ ২০২৪ সালের আগে চালুর কথা জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারামেট্রোরেলে নির্মাণে দিনরাত এক করে প্রতিনিয়ত চলছে কাজ। এরই মধ্যে প্রথম তিনটি স্টেশনের অবকাঠামো নির্মাণ শেষ পর্যায়ে।

চলছে ওপরে শেড নির্মাণের কাজ। পাশাপাশি সমানতালে এগিয়ে চলছে ইলেকট্রিক লাইন টানার কাজ।মে মাস পর্যন্ত উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত অগ্রগতি ৬৪ দশমিক ৫৪ শতাংশ। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অগ্রগতি ৮৫ দশমিক ৭৪ শতাংশ। আগারগাঁও মতিঝিল অংশ হয়েছে ৬২ দশমিক ৫০ শতাংশ। আর ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল ইকুইপমেন্টের কাজ এগিয়েছে ৫৬ দশমিক ০৪ শতাংশ।ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানির লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, এখন পর্যন্ত ইলেকট্রিক্যাল ও মেকানিক্যাল ইকুইপমেন্টের কাজ এগিয়েছে ৫৬ দশমিক ০৪ শতাংশ।

তবে শেষ কোথায়। প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক বলছেন, আসছে জুনে আংশিক অর্থাৎ উত্তরা থেকে আগারগাঁও অংশ চলাচলের জন্য খুলে দেওয়ার পরিকল্পনা তাদের। এই ধারাবাহিকতায় এরপরে আসবে আগারগাঁও থেকে মতিঝিল অংশের পালা।

আর কমলাপুর পর্যন্ত বর্ধিত অংশও নির্ধারিত সময়ের আগেই শেষ করার পরিকল্পনা।এম এ এন ছিদ্দিক আরও বলেন, আমাদের যেভাবে কাজ চলছে; আশা করি আগামী জুন মাসে শুরু হবে মেট্রোরেলের আনুষ্ঠানিক যাত্রা। প্রাথমিকভাবে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু করা হবে।বৃহস্পতিবার ডিপোর মধ্যে এক কিলোমিটির ট্রায়াল দিয়েছে প্রথম কোচ।

Share on facebook
Share on twitter
Share on linkedin