আগামীকাল থেকে গণপরিবহন এড়াতে ১০ স্থানে থাকবে পুলিশ-প্রশাসন

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেছেন, করোনা ভাইরাসের সংক্রামন কমাতে এবং জন স্বাস্থ্যের নিরাপত্তা নিশ্চিত করতে আগামীকাল (২১ জুন) ভোর ৬ টা থেকে ৩০ জুন পর্যন্ত লকডাউন ঘোষনা করা হয়েছে। লকডাউন চলাকালিন সকল অ্যাম্বুলেন্স ও জরুরি খাদ্য, অষুধ ও পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য কোন যানবাহন চলাচল বন্ধ থাকবে, দোকান-পাঠ বন্ধ থাকবে লোক চলাচল সিমিত থাকবে। এ ছারা কাচা বাজার আমরা খোলা রাখবো।

সোমবার (২১ জুন) সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গনমাধ্যমকে দেয়া এক প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক এ কথা বলেন।

এর পুর্বে, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জনপ্রতিনিধি, আইনজীবী ও ব্যবসায়িবৃন্দদের নিয়ে লকডাউনে কিভাবে নারায়ণগঞ্জের পরিস্থিতি সুন্দর রাখা যায় তা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পরে প্রেস ব্রিফিং করেন জেলা প্রশাসক।

প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক আরও বলেন, সরকারের এ নির্দেশ রক্ষার জন্য আমরা নারায়ণগঞ্জ বাসীর প্রতি আবেদন করবো। আপনারা জানেন নারায়ণগঞ্জ একটি অর্থনৈতিক সমৃদ্ধ অঞ্চল। তাই নারায়ণগঞ্জের অর্থনৈতিক চাকা সচল রাখতে আমরা ইনড্রাস্টিয়াল কর্মকান্ড গুলো সিমিত আকারে কভিড স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছি। যারা শ্রমিক রয়েছেন তাদের আমরা সামাজিক দুরুত্ব বজায় রেখে কাজ করার জন্য আহ্বান করবো।

এ সময় সাংবাদিকদের জেলা প্রশাসক বলেন, যাত্রিবাহী নৌ চলাচল বন্ধ থাকবে, কিন্তু পন্যবাহী যে কার্গো গুলো রয়েছে তা চলাচল খোলা থাকবে। তবে নারায়ণগঞ্জের বাইরে থেকে কোন পন্যবাহী ট্রাক, ভ্যান বা জাহাজ এ জেলায় প্রবেশ করতে পারবে না। এ জন্য নারায়ণগঞ্জের ১০ টি স্থানে আমাদের ম্যাজিস্ট্রেট, পুলিশ সদস্য, র‌্যাব, বিজিবি এবং গ্রাম্য পুলিশ পর্যন্ত নিয়োগ থাকবে। আমাদের এ কাজে সাহায্য করতে জেলার সংসদ সদস্য যারা আছেন তাদের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা চেয়ারম্যনদের আমি অনুরোধ করেছি।

Share on facebook
Share on twitter
Share on linkedin