অবিলম্বে ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবেঃখেলাফত মজলিস

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ (সঃ) কে অবমাননার প্রতিবাদস্বরূপ অবিলম্বে ফ্রান্সের সাথে সকল কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারের কাছে আহবান জানিয়েছে নারায়ণগঞ্জ মহানগর খেলাফত মজলিস। মহানবী (সঃ) কে অবমাননার প্রতিবাদে আয়োজিত এক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে খেলাফত মজলিস নেতৃবৃন্দ এ দাবি জানান।


আজ ৩০ শে অক্টোবর, শুক্রবার নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে খেলাফত মজলিস নারায়ণগঞ্জ মহানগরী ও জেলা শাখার উদ্যোগে এক প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়। বিক্ষোভ পুর্ব সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক মাওলানা আলী আহমেদ কাসেমী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা কাসেমী বলেন ‘পৃথিবীর ২০০ কোটি মুসলমানদের হৃদয়ের স্পন্দন মহানবী হজরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে যে অবমাননা করছে তা কোন ভাবেই একজন মুসলমান হিসেবে মেনে নেয়া যায়না।” তিনি আরও বলেন অজানা এক কারনে সরকার এখনো রাষ্ট্রীয়ভাবে কোন প্রতিবাদ বা বিবৃতি দেয়নি। তিনি সরকারকে উদ্দেশ্য করে বলেন অবিলম্বে ফ্রান্সের রাষ্ট্রদূতকে তলব করে কড়া প্রতিবাদ করুন। ফ্রান্সের সাথে সকল ধরনের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে সরকারকে আহবান জানান এ রাজনীতিবিদ।

মহানগর সভাপতি বিশিষ্ট চিকিৎসক ডা. এস এম মোসাদ্দেকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের কেন্দ্রীয় আইনবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান। বিশেষ অতিথির বক্তৃতায় মিজানুর রহমান বলেন ‘ ফ্রান্স মহানবী হজরত মুহাম্মদ (সঃ) কে অপমান করার ধৃষ্টতা দেখালেও আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারত এই ঘটনার সমর্থন জানিয়ে আমাদের মুসলমানদের মনে আঘাত দিয়েছে। তিনি ফ্রান্সের পন্য বয়কটের আহবান জানান।


বিক্ষোভপূর্ব সমাবেশে আরো উপস্থিত ছিলেন জেলা খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক হাফেজ কবীর আহমেদ, ছাত্র মজলিসের সাবেক মহানগর সভাপতি মু. শিব্বির আহমাদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।
প্রতিবাদ সমাবেশ শেষে একটি বিক্ষোভ নারায়ণগঞ্জ প্রেসক্লাব থেকে চাষাড়া হয়ে নগরীর মুল সড়ক প্রদক্ষিন করে ডিআইটি মসজিদের সামনে গিয়ে শেষ হয়।

Share on facebook
Share on twitter
Share on linkedin