অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবেঃ খেলাফত মজলিস

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

কারাগারে লেখক মুশতাক আহমেদ হত্যার প্রতিবাদ এবং ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে নগরীর প্রেসক্লাব চত্বরে খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল ৫ টায় অনুষ্ঠিত এ মানববন্ধনে বক্তারা অবিলম্বে লেখক মুশতাক আহমেদ হত্যার নিরপেক্ষ বিচারের স্বার্থে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন এবং জনগনের সাংবিধানিক মৌলিক অধিকার বিনষ্টকারী এই অবৈধ কালো আইন বাতিলের দাবী জানান। খেলাফত মজলিস নারায়ণগঞ্জ মহানগর সভাপতি ডাক্তার এসএম মোসাদ্দেক অবিলম্বে লেখক মুশতাক আহমেদ হত্যার নিরপেক্ষ বিচারের স্বার্থে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবী জানান। ১০ মাস বিনা বিচারে কারাবন্দী অবস্থায় ৬ বার তার জামিন বাতিল হয়েছে।

তিনি আরও বলেন, এই ডিজিটাল নিরাপত্তা আইন সংবিধানের ৩৯ ধারা এবং তথ্য অধিকার আইনের সাথে সম্পূর্ণ সাংঘর্ষিক। এ আইনের মাধ্যমে ২০১৯ সালে ১,৯৮৩ জনের নামে মামলা হয়েছে এবং ২০২০ সালে ৭৫ জন সাংবাদিককে জেলে যেতে হয়েছে। মানববন্ধনে খেলাফত মজলিসের মহানগর সহ-সেক্রেটারি হাফেজ খন্দকার আওলাদ বলেন, “ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারের মাধ্যমে যেভাবে জনগণের বাক স্বাধীনতা এবং সংবাদপত্রের স্বাধীনতাকে খর্ব করা হয়েছে, তা দেশের স্বাধীনতা ও সংবিধান বিরোধী। অবিলম্বে এই কালো আইন বাতিল করতে হবে। অবৈধ এই ফ্যাসিষ্ট সরকার আজীবন ক্ষমতায় থাকার হাতিয়ার হিসাবেই ‘ডিজিটাল নিরাপত্তা আইন’কে ব্যবহার করছে।

নারায়ণগঞ্জ জেলা সহ-সেক্রেটারি হাফেজ কবির হোসেন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে এ যাবৎ গ্রেফতারকৃত সকল বন্দীদের স্থায়ীভাবে মুক্তি দিতে হবে, তাদের সকল মামলা প্রত্যাহার করতে হবে এবং সম্প্রতি মুশতাক আহমেদের মৃত্যুর প্রতিবাদকারী যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, অধ্যাপক শাহ আলম, নূর মোহাম্মদ, হাফেজ কবির হোসাইন, এমদাদুল হক, মুফতি আবদুল গনি, হাফেজ খন্দকার আওলাদ হোসেন, মুফতি শাব্বির আহমেদ, হাফেজ জাহিদ হাসান, ছাত্র মজলিস মহানগর সভাপতি জারির হোসাইন প্রমূখ। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের এই দাবীর প্রতি একাত্মতা প্রকাশ করে খেলাফত মজলিস নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার নেতা ও কর্মীদের সাথে সর্বস্তরের বিপুল সংখ্যক সাধারণ জনগন মানববন্ধনে অংশগ্রহন করেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin