অনলাইনে চাকরির প্রলোভন ও বন্ধুত্ব করে প্রতারণা, গ্রেপ্তার ৩

শেয়ার করুণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on facebook
Share on twitter
Share on linkedin

কানাডা, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ার মত উন্নত বিভিন্ন দেশে চাকরি ও বসবাসের স্বপ্ন দেখিয়ে বিভিন্ন সাইটে দেওয়া হচ্ছে চটকদার বিজ্ঞাপন। লোভে পড়ে এই ফাঁদে পা দিয়ে সর্বস্ব খুঁইয়েছেন অনেকে। এমন একটি চক্রের ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাজধানীর কল্যাণপুর এলাকা হতে তাদের গ্রেপ্তারর করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্যাংকের চেক বই ২৫৭টি, ডেবিট কার্ড ২৩৪টি, মোবাইল ফোন ৮টি ও ১১টি মোবাইল সিম জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে কদমতলী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- মো. কবির হোসেন, মো. শামসুল কবীর ও মো. ইয়াছিন আলী।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত কমিশনার ডিবি প্রধান এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।

এ কে এম হাফিজ আক্তার বলেন, ড্রিম জবস ইন কানাডা নামে প্রতারক চক্রটি বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে প্রতারণামূলক কর্মকাণ্ড করে আসছে। চক্রের একটি গ্রুপ প্রথমে ভিকটিমের সঙ্গে যোগাযোগ স্থাপন করে তার সঙ্গে নিবিড় বন্ধুত্ব গড়ে তোলে। আবার ফেসবুকে বিদেশে চাকরির অফার দিয়ে চাকরিপ্রত্যাশীদের সঙ্গে হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার এবং ইমেইলে যোগাযোগ করে। চাকরিপ্রত্যাশীদের কাছে বিভিন্ন ফির বাহানায় ব্যাংকে টাকা জমা দিতে বলে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যাংক অ্যাকাউন্ট নম্বর প্রদান করে।

সুত্রঃ সময় নিউজ।

Share on facebook
Share on twitter
Share on linkedin